শুক্রবার, ২৪ ফেব্রুয়ারী, ২০১৭

বীর্য পবিত্র নাকি অপবিত্র??

বীর্য খুব অপবিত্র মনে করে যারা ছি ছি করি আর যারা সহবাস করা কাপড় পরিধান করে নামায পড়তে ভয় পায় অথবা বাদ দেই তাদের জন্য হাদিস গুলা জানা জরূরি।

‘আয়িশা (রাঃ) বর্ণনা করেছেন

তিনি বলেনঃ আমি নবী (সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়া সাল্লাম)-এর কাপড় হতে অপবিত্রতার চিহ্ন ধুয়ে দিতাম এবং কাপড়ে ভিজা চিহ্ন নিয়ে তিনি সালাতে বের হতেন।

সহিহ বুখারী, হাদিস নং ২২৯
হাদিসের মান: সহিহ হাদিস

সুলাইমান ইব্‌নু ইয়াসার (রাঃ) বর্ণনা করেছেন

‘আমি ‘আয়িশা (রাঃ)-কে কাপড়ে লাগা বীর্য সম্পর্কে জিজ্ঞেস করলাম।’ তিনি বললেনঃ আমি আল্লাহর রসূল (সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়া সাল্লাম)-এর কাপড় হতে তা ধুয়ে ফেলতাম। তিনি কাপড় ধোয়ার ভিজা দাগ নিয়ে সালাতে বের হতেন।

সহিহ বুখারী, হাদিস নং ২৩০
হাদিসের মান: সহিহ হাদিস
‘আয়িশা (রাঃ) বর্ণনা করেছেন

তিনি আল্লাহর রসূল (সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়া সাল্লাম)-এর কাপড় হতে বীর্য ধুয়ে ফেলতেন। ‘আয়িশা (রাঃ) বললেনঃ তারপর আমি তাতে পানির একটি বা কয়েকটি দাগ দেখতে পেতাম।

সহিহ বুখারী, হাদিস নং ২৩২
হাদিসের মান: সহিহ হাদিস

‘আমর ইব্‌নু মায়মূন (রাঃ) বর্ণনা করেছেন

তিনি বলেনঃ কাপড়ে জানাবাতের অপবিত্রতা লাগা সম্পর্কে আমি সুলায়মান ইব্‌নু ইয়াসার (রহঃ)-কে জিজ্ঞেস করলে তিনি বললেনঃ ‘আয়িশা (রাঃ) বলেছেনঃ আমি আল্লাহর রসূল (সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়া সাল্লাম)-এর কাপড় হতে তা ধুয়ে ফেলতাম। অতঃপর তিনি সালাতে বেরিয়ে যেতেন আর তাতে পানি দিয়ে ধোয়ার চিহ্ন অবশিষ্ট থাকত।

সহিহ বুখারী, হাদিস নং ২৩১
হাদিসের মান: সহিহ হাদিস

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন